Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৭ জানুয়ারি ২০২৪

পাট এবং প্লাস্টিকের সমন্বয়ে পণ্য উৎপাদনের আহবান বাণিজ্য প্রতিমন্ত্রী ও একটি গ্রাম, একটি পণ্য নিয়ে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়-বাণিজ্য প্রতিমন্ত্রী


প্রকাশন তারিখ : 2024-01-24

আধুনিক প্রযুক্তি ব্যবহার করে পাট এবং প্লাস্টিকের সমন্বয়ে পণ্য উৎপাদনের জন্য প্লাস্টিক শিল্পের সাথে সংশ্লিষ্টদের আহবান জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হস্তশিল্পকে ২০২৪ বর্ষপণ্য ঘোষণা করায় বাণিজ্য মন্ত্রণালয় একটি গ্রাম, একটি পণ্য নিয়ে কাজ শুরু করেছে বলেও জানান প্রতিমন্ত্রী।

আজ পূর্বাচলে আন্তর্জাতিক কনভেশন সিটি বসুন্ধারায় বাংলাদেশ প্লাস্টি গুডস ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপোটার্স এসোসিয়েশন আয়োজিত ১৬ তম আন্তর্জাতিক প্লাস্টিক প্যাকেজিং এন্ড প্রিন্টিং ইন্ডাস্ট্রিয়াল ফেয়ার-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ন। 

প্রতিমন্ত্রী বলেন বিশ্বের অনেক দেশেই পাট ও প্লাস্টিক কম্বাইন্ড করে বিভিন্ন পণ্য উৎপাদন করছে। আমাদের দেশেও  প্রযুক্তির ব্যবহার করে এধরনের পণ্য উৎপাদনে উদ্যোগ নিতে হবে। এটি করতে পারলে এই শিল্প সামনে আরো অনেক এগিয়ে যাবে। বিশেষ করে প্লাস্টিক রিসাইক্লিং ভবিষ্যতে বড় একটি খাতে পরিণত হবে। বিস্তারিত......